অঙ্কিতা চাকরি করে যে টাকা পেয়েছিল, সেই টাকাও ববিতাকে দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু এবার সেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশেই চাকরি খোয়ালেন ববিতা। সেই চাকরি এবার পাবেন মামলাকারী অনামিকা রায়। তাহলে 'অঙ্কিতার চাকরি বাতিলের টাকার' কী হবে?

Babita Sarkar: অঙ্কিতার ফেরত দেওয়া ১৫ লাখ টাকা কীভাবে মেটাবেন ববিতা, জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়হাইকোর্টে ববিতা মামলা
কলকাতা: কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কলমের খোঁচাতেই চাকরি পেয়েছিলেন ববিতা সরকার (Babita Sarkar)। রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে সরিয়ে সেই চাকরি ববিতাকে দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে এতদিন ধরে অঙ্কিতা চাকরি করে যে টাকা পেয়েছিল, সেই টাকাও ববিতাকে দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু এবার সেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশেই চাকরি খোয়ালেন ববিতা। সেই চাকরি এবার পাবেন মামলাকারী অনামিকা রায়। তাহলে ‘অঙ্কিতার চাকরি বাতিলের টাকার’ কী হবে? সেই বিষয়টিও আদালত স্পষ্ট করে দিয়েছে। আদালত জানিয়েছে, ববিতা সরকারের কাছে জমা থাকা ১৫ লাখ এবার ফেরত দিতে হবে।


আগামী ১৯ মে’র মধ্যে রেজিস্ট্রার জেনারেলের কাছে সেই ১৫ লাখ টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেক্ষেত্রে ববিতাকে আদালতের কাছে আবেদন করেন কিছুটা সময় দেওয়ার জন্য। আদালতে ববিতা জানান, ওই ১৫ লাখ টাকার মধ্যে ১১ লাখ টাকা তিনি এখনই জমা দিয়ে দিতে পারবেন। কিন্তু বাকি ৪ লাখ টাকা ফেরত দেওয়ার জন্য আদালতের কাছে সময় চান তিনি। আদালতের কাছে তিন মাস সময় চান তিনি। সেক্ষেত্রে আদালত ববিতাকে নির্দেশ দিয়েছে, বাকি টাকা আগামী ৫ জুনের মধ্যে জমা দেওয়ার জন্য। তবে ববিতা নিজের চাকরির সময়ে যে বেতন পেয়েছেন, সেই কয়েকমাসের বেতনের টাকা ববিতাকে ফেরত দিতে হবে না বলেও জানিয়েছে আদালত।


উল্লেখ্য, পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীর চাকরি বাতিল করে সেই চাকরি ববিতা সরকারকে দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু এরপর সেই চাকরির নতুন দাবিদার উঠে আসেন। শিলিগুড়ির অনামিকা রায়। তাঁর দাবি, ওই চাকরির জন্য তিনিই যোগ্য ছিলেন। সেই নিয়ে আদালতে মামলাও করেন অনামিকা। মামলায় ববিতার অ্যাকাডেমিক স্কোর কম ছিল বলে যে অভিযোগ উঠেছিল, সেই অভিযোগেই এদিন সিলমোহর দেয় আদালত। সব দিকে বিবেচনা করে শেষ পর্যন্ত মঙ্গলবার ববিতার চাকরি বাতিলের নির্দেশ দেয় হাইকোর্ট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours