এ জয় তাঁর, তাঁর পরিবারের। আর সবচেয়ে বড় জয় সমাজের, বলছেন শরণ্যাই। প্রাথমিক স্কুলের শিক্ষক সৌরভ ও ঘরকন্যা সামলানো দেবস্মিতার প্রথম সন্তান শরণ্য। ছোট থেকে আর পাঁচটা ছেলের মতোই চলছিল শরণ্যের জীবন।

West Bengal HS Result 2023: 'অর্ধনারীশ্বর কী করতে পারে সমাজ দেখল', সপ্তম হয়ে সদ্য রূপান্তরকামী শরণ্যার প্রত্যয়ী স্বরউচ্চ মাধ্যমিকে সপ্তম শরণ্যা ঘোষ
Follow us on

google-news-icon
হুগলি: ‘অর্ধনারীশ্বর কী, তা তো দেখতেই পাচ্ছেন। আমরা তো সকলেই দেখতে পাচ্ছি। সমাজও দেখবে, তবে আর ভাবনা কী?’ কথাটা সদ্য রূপান্তরকামী শরণ্যা ঘোষের। যিনি উচ্চমাধ্যমিকে এবারে সপ্তম স্থানাধিকারী। ছোট থেকেই তিনি নিজের শরীরের পরিবর্তনটা বুঝতে পেরেছিলেন, বুঝেছিলেন ছেলের শরীরে জন্ম নিলেও তিনি মন মানসিকতার দিক থেকে একজন নারীই। বড় হওয়ার সঙ্গে তার বিকাশও ঘটে। একাদশ শ্রেণিতে রূপান্তরিত হন তিনি। শরণ্য থেকে শরণ্যার হওয়ার উত্তরণ। আর হুগলির জনাইয়ের রূপান্তরকামী শরণ্যাই এবার উচ্চ মাধ্যমিকে সপ্তম স্থান অধিকার করেছেন। TV9 বাংলার মুখোমুখি হয়ে রূপান্তরকামী হয়ে ওঠার কাহিনি জানালেন উচ্চমাধ্যমিকে ৪৯০ নম্বর পাওয়া শরণ্য়া।

এ জয় তাঁর, তাঁর পরিবারের। আর সবচেয়ে বড় জয় সমাজের, বলছেন শরণ্যাই। প্রাথমিক স্কুলের শিক্ষক সৌরভ ও ঘরকন্যা সামলানো দেবস্মিতার প্রথম সন্তান শরণ্য। ছোট থেকে আর পাঁচটা ছেলের মতোই চলছিল শরণ্যের জীবন। হুগলির জনাই ট্রেনিং স্কুলের খাতাতেও তাঁর নাম ছিল শরণ্য। কিন্তু ষষ্ঠ সপ্তম শ্রেণিতে ওঠার পর থেকেই শরণ্য বুঝেছিলেন তাঁর শরীরী ভাষা। আসলে পুরুষের শরীরে জন্ম হলেও তিনি যে একজন নারী! সেকথা অবশ্য প্রথমেই তিনি তাঁর বাবা-মাকে জানান।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours