ভারতের বাজারে বহু বিমা কোম্পানি এলেও এখনও দেশবাসী আস্থা রাখে এই সংস্থায়। বেসরকারি বিমা কোম্পানির ভিড়ে লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশনের ওপর ভরসা করেন বহু বিনিয়োগকারী।


lic-term-plan-854-a-special-term-plan-launched-by-lic-know-details LIC Policy: ৫০ লক্ষ টাকার সুবিধা, এলআইসি দিচ্ছে এই টার্ম প্ল্যান
এলআইসির সাধারণ পলিসির থেকে অনেকটাই আলাদা। টার্ম প্ল্যানো পাবেন আরও সুবিধা।




00:00

Previous
PlayNext

Mute

Fullscreen
Copy video url
Play / Pause
Mute / Unmute
Report a problem
Language
Share
Vidverto Player
ADVERTISEMENT
LIC Term Plan Policy: ভারতের বাজারে বহু বিমা কোম্পানি এলেও এখনও দেশবাসী আস্থা রাখে এই সংস্থায়। বেসরকারি বিমা কোম্পানির ভিড়ে লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশনের ওপর ভরসা করেন বহু বিনিয়োগকারী। সেই কারণে এখনও দেশের বুকে LIC-র বিকল্প নেই।

LIC Policy: কাদের জন্য এই পলিসি ?
বহু বছর ধরেই গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে একের পর এক পলিসি এনে চলেছে LIC। এবার সেই তালিকায় নতুন সংযোজন টেক LIC-র টার্ম প্ল্যান। সম্প্রতি এই নিয়ে মানুষের মধ্যে সচেতনতা দ্রুত বৃদ্ধি পেয়েছে। বাজারে টার্ম পলিসি কেনার ধুম পড়ে গিয়েছে। এখন টার্ম প্ল্যানের নাম শুনলেই প্রথম প্রশ্নটা মাথায় আসে যে টার্ম প্ল্যান ও সাধারণ জীবন বিমা পলিসির মধ্যে পার্থক্য কী?

এলআইসি টেক টার্ম পলিসি কী ?

সাধারণ পলিসিতে আপনি প্রিমিয়াম জমা করে মেয়াদপূর্তিতে একসঙ্গে টাকা পান। অন্যদিকে, টার্ম প্ল্যানে আপনি মেয়াদপূর্তিতে কোনও ধরনের অর্থ পাবেন না। এতে, আপনার পলিসির মেয়াদ একটি নির্দিষ্ট সময়ের পরে শেষ হয়ে যায়। পলিসি গ্রহণের সময়কালে যদি কোনও পলিসিহোল্ডারের মৃত্যু ঘটে, তাহলে তার পরিবার আর্থিক নিরাপত্তা পায়। এলআইসি তার বিনিয়োগকারীদের চাহিদার কথা মাথায় রেখে নতুন টার্ম প্ল্যান চালু করেছে। এই পলিসির নাম হল LIC টার্ম পলিসি নং 854 (LIC র টেক টার্ম প্ল্যান)। এই পলিসির মাধ্যমে আপনি জরুরি পরিস্থিতিতে আপনার পরিবারকে রক্ষা করতে পারেন। এই পলিসির মাধ্যমে, আপনি ন্যূনতম 50 লক্ষ টাকার ন্যূনতম বিমার সুবিধা পাবেন।


এলআইসি মেয়াদি পরিকল্পনার বিষয়ে বিশদে জানুন

1. এই পলিসি একটি টার্ম প্ল্যান স্কিম, যার মাধ্যমে আপনি জরুরি পরিস্থিতিতে আপনার পরিবারকে রক্ষা করতে পারেন।

2. এতে বিনিয়োগ করার জন্য আপনার বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে।

3. এই পলিসির ন্যূনতম নিশ্চিত পরিমাণ (সাম অ্যাসিওর্ড) হল ৫০ লক্ষ টাকা৷

4. যদি মহিলারা এই পলিসি কেনেন, তাহলে তারা একটি বিশেষ ছাড় পাবেন।

5. এই পলিসিটি ১০ ​​থেকে ৪০ বছরের মেয়াদের জন্য কেনা যাবে৷

6. শুধুমাত্র নিজস্ব আয় থাকলেই ব্যক্তিরা এই পলিসিতে বিনিয়োগ করতে পারবেন৷

7. এই পলিসি ম্যাচুরিটির সর্বোচ্চ বয়স ৪০ বছর পর্যন্ত হওয়া উচিত।

প্রিমিয়াম প্রদানের জন্য তিনটি বিকল্প রয়েছে

আপনি LIC-র টার্ম পলিসিতে তিনটি উপায়ে প্রিমিয়াম দিতে পারেন। প্রথম বিকল্পটি নিয়মিত প্রিমিয়াম, দ্বিতীয়টি লিমিটেড ও তৃতীয়টি হল সিঙ্গল প্রিমিয়াম৷ নিয়মিত প্রিমিয়ামে, আপনাকে প্রতি বছর প্রিমিয়াম দিতে হবে। যেখানে সীমিত প্রিমিয়ামে, আপনাকে প্রতি ৫ বা ১০ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে। যেখানে সিঙ্গল প্রিমিয়ামে, আপনাকে শুধুমাত্র একবার প্রিমিয়াম দিতে হবে।

কত প্রিমিয়াম দিতে হবে
আপনি যদি ২১ বছর বয়সে ২০ বছরের মেয়াদের জন্য একটি পলিসি কিনে থাকেন, তাহলে আপনার প্রিমিয়াম হবে ৬৪৩৪ টাকা। ৪০ বছর বয়সের জন্য ৮৮২৬ টাকা প্রিমিয়াম ও আপনি যদি ৪০ বছর বয়সে ২০ বছরের জন্য এই পলিসিটি কেনেন, তাহলে আপনাকে বার্ষিক প্রিমিয়াম হিসাবে মোট ১৬,২৪৯ টাকা দিতে হবে। আপনি LIC-এর ওয়েবসাইটে গিয়ে এই পলিসি কিনতে পারেন।

আরও দেখুন
ইন্টারনেট ভয়েস কলকে উন্নত করতে বাজারে এল ‘এয়ারটেল ওয়াই-ফাই কলিং’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours