শাহিদ আফ্রিদির মেয়ের হাতে ভারতের জাতীয় পতাকা। হ্যাঁ, একদমই ঠিকই পড়েছেন। ভারতের (Indian) বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান (Pakistan)। সেই ম্যাচে দুর্দান্ত জয়ও ছিনিয়ে নেয় বাবর আজমের (Babar Azam) দল। সেই ম্যাচ দেখতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে উপস্থিত ছিলেন প্রাক্তন পাক অলরাউন্ডারের মেয়েও। কিন্তু একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল যেখানে দেখা যাচ্ছিল যে আফ্রিদির মেয়ে ভারতের জাতীয় পতাকা হাতে। কিন্তু কেন?

কী বলছেন আফ্রিদি?

পরে শাহিদ আফ্রিদিকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ''আমি ভিডিও ক্লিপিংসটির ব্যাপারে সেভাবে জানতাম না। স্ত্রীকে জিজ্ঞাসা করেছিলেন, সে আমাকে বলেছে যে গোটা স্টেডিয়ামে সেদিন মাত্র ১০ শতাংশ হয়ত পাকিস্তানি সমর্থক ছিলেন। সেখানে পাকিস্তানের জাতীয় পতাকাও উপলব্ধ ছিল না। তাই আমার ছোট মেয়ে ভারতের জাতীয় পতাকা নিয়েই ওড়াচ্ছিল। ওখানে বেশিরভাগই সব ভারতীয় সমর্থক ছিলেন।''
উল্লেখ্য, টুর্নামেন্টে গ্রুপ পর্বে ভারতের বিরুদ্ধে হারলেও সুপার ফোরের ম্যাচে টিম ইন্ডিয়াকে হারিয়ে দেয় পাকিস্তান। আজ এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে বাবর আজমের দল।

এশিয়া কাপের ফাইনালে উঠতে পারেনি ভারত। সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন রোহিত শর্মারা। কিন্তু ভারত-পাক মহারণ এক নতুন উচ্চতা স্পর্শ করেছে।

২৮ অগাস্ট গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচ দেখেছেন ১৩ কোটি ৩০ লক্ষ মানুষ। এশিয়া কাপে যা রেকর্ড। ২০১৬ সালে এশিয়া কাপে ভারত-পাক ম্যাচ যতজন দর্শক দেখেছিলেন, তার চেয়ে ৩০ শতাংশ বেশি মানুষ এবারের এশিয়া কাপে গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ম্যাচ দেখেছেন।

এশিয়া কাপের (Asia Cup) ফাইনালে পৌঁছে গিয়েছে পাকিস্তান (Pakistan)। আজ রবিবার এশিয়া সেরার যুদ্ধে শ্রীলঙ্কার মুখোমুখি হবেন বাবর আজমরা। এরই মধ্যে বড় খবর দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। জানিয়ে দিল, টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও শক্তিশালী হয়ে নামবে পাকিস্তান। প্রাক্তন অস্ট্রেলীয় তারকাকে যুক্ত করা হচ্ছে বাবর আজমদের সঙ্গে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours