১৭৮ দিন পর, রবিবার থেকে সর্বসাধারণের জন্য ফের গড়াবে লোকাল ট্রেনের চাকা। ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর ক্ষেত্রে সবুজ সংকেত আগেই দিয়ে দিয়েছে রাজ্য সরকার।তার আগে শনিবার হাওড়া ও শিয়ালদায় দেখা গেল লোকাল ট্রেন চালুর প্রস্তুতি চরমে।


সরকারি থেকে বেসরকারি, অধিকাংশ অফিস খুলে গেলেও, লোকাল ট্রেন চালু না হওয়ায় গত ছ'মাসে হয়রানির শিকার হতে হয়েছে যাত্রীদের একটা বড় অংশকেই।অবশেষে রবিবার থেকে ট্রেন চালুর খবরে সন্তোষপ্রকাশ করেছেন প্রায় প্রত্যেকেই। অনেকে আবার নজর দিচ্ছেন করোনাবিধি রক্ষার ওপরেও।

সূত্রের খবর, সাধারণ দিনে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে ৪৮৮টি এবং দক্ষিণ-পূর্ব রেলে ১৯১টি লোকাল ট্রেন চলে। রবিবার এর সবকটি না চললেও, সোমবার থেকে পুরোদমে লোকাল ট্রেন চালানো হবে। রেল সূত্রে খবর, এ বছরের ১ অক্টোবর টাইম টেবিল প্রকাশ করেছে রেল। রবিবার থেকে নতুন টাইম টেবিল অনুযায়ীই চলবে লোকাল ট্রেন।

এদিকে, হাওড়া স্টেশনের (Howrah Station) ওল্ড কমপ্লেক্সে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা। আর একই স্টেশনের নিউ কমপ্লেক্সে সেই প্ল্যাটফর্ম টিকিট ৫০ টাকা দিয়ে কিনতে হবে। এনিয়ে বিভ্রান্তিতে যাত্রীরা। রেল সূত্রে দাবি, পূর্ব (Eastern Railway) ও দক্ষিণ পূর্ব রেলের (South Eastern Railway) প্ল্যাটফর্ম টিকিটের দামের ফারাকই এর কারণ।

একই স্টেশন, কিন্তু প্ল্যাটফর্ম টিকিটের দাম আলাদা। ১০-২০ নয়, দামের ফারাক ৪০ টাকা। একই স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দু'রকম দাম নিয়ে যাত্রীদের মধ্যে দেখা দিয়েছে বিভ্রান্তি। হাওড়া ওল্ড কমপ্লেক্সে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা। অথচ, নিউ কমপ্লেক্সে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫০ টাকা। রেল সূত্রে দাবি, কেউ ওল্ড কমপ্লেক্স থেকে ১০ টাকার প্ল্যাটফর্ম টিকিট কিনে, নিউ কমপ্লেক্সে এলে, কোনও শাস্তির মুখে পড়বেন না।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours