অবশেষে স্বস্তির খবর দিল হাওয়া অফিস। ভ্যাপসা ও দমবন্ধ করা গরমের হাত থেকে চলতি সপ্তাহে রেহাই মিলবে বলে জানা গিয়েছে। আগামী বুধবার থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে। মূলত বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে, যা আগামী বুধবার থেকে সক্রিয় হয়ে বৃষ্টি দেবে বঙ্গোপসাগর সংলগ্ন এলাকাগুলিতে। মূলত ওড়িশাতে বৃষ্টির পূর্বাভাস থাকলেও আলিপুর হাওয়া অফিস জানিয়েছে ওড়িশা লাগোয়া পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গের সর্বত্র বৃষ্টি হবে না বলেও জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে বৃষ্টি চলবে।


পশ্চিমবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হবে। আজ অর্থাত্‍ সোমবার মেঘাচ্ছন আকাশ থাকবে রাজ্যে। মাঝে বিকেলের দিকে কিছু জায়গায় বজ্রবিদ্যুত্‍ সহ দু-এক পশলা বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। তবে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে, চলতি সপ্তাহের মাঝামাঝি থেকে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের কিছু জায়গায়। সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে বলে জানা গিয়েছে। কলকাতাতে এদিন সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.১ থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৮৯ শতাংশ।

উত্তরবঙ্গে বৃষ্টি এখনই থামবে না। আগামী দু'দিন বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতেও বিক্ষিপ্ত
ভাবে দু'এক জায়গায় অতি ভারী বৃষ্টি হতে পারে। মাঝারি বৃষ্টি হবে মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours