দেবাঞ্জন কাণ্ডে গ্রেফতার করা হল আরও এক ব্যক্তিকে। এই নিয়ে এই কাণ্ডে মোট ৮ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম অরবিন্দ বৈদ্য। িতনি দেবাঞ্জনের নিরাপত্তারক্ষী ছিলেন। গত চার দিন ধরে তাঁকে দফায় দফায় জেরা করছিল পুলিশ। বেশ কিছু ক্ষেত্রে অসঙ্গতি ধরা পড়ায় অবশেষে পুলিশ তাঁকে গ্রেফতার করে।

পরতে পরতে লুকিয়ে রয়েছে রহস্য। দেবাঞ্জন দেবের নিরাপত্তা রক্ষীকে গ্রেফতার করে একের পর এক তথ্য প্রকাশ্যে আসছে। প্রথম থেকেই আরবিন্দ বৈদ্য দাবি করেছিলেন তিনি দেবাঞ্জনের ভুয়ো কর্মকাণ্ডের বিষয়ে কিছুই জানেন না। কিন্তু পুলিশ প্রথম থেকেই সন্দেহের নজরে রেখেছিলেন তাঁেক। গত চারদিন ধরে তাঁকে দফায় দফায় জেরা করেছে পুলিশ। শেষে বৃহস্পতিবার রাতে সোনারপুর থেকে গ্রেফতার করা হয় দেবাঞ্জনের নিরাপত্তারক্ষীকে।

পুলিশের দাবি দেবাঞ্জনের জালিয়াতির সব তথ্য জানতেন অরবিন্দ বৈদ্য।

তাঁকেও পুরসভার প্যাডে ভুয়ো হলগ্রাম দিয়ে নিয়োগ পত্র দিয়েছিলেন দেবাঞ্জন। মাসে ৪০ হাজার টাকা বেতন দিতেন তাঁকে। পুলিশ তাঁকে জেরা করে একাধিক অসঙ্গতি পেয়েছেন। একাধিক জায়গায় নিয়ের ভুয়ো পরিচয় দিয়ে জালিয়াতির কারবার চালাচ্ছিলেন দেবাঞ্জন। কসবায় ভুয়ো টিকাকরণ ক্যাম্প চালানো ছাড়াও একাধিক জালিয়াতির কারবার চালিয়েছেন দেবাঞ্জন। কসবায় ভুয়ো টিকাকরণ ক্যাম্পে টিকা নিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মিমি চক্রবর্তী তারপরেই বিষয়টি প্রকাশ্যে আসে। এই ঘটনায় পুরসভার কেউ জড়িত থাকলে কড়া পদক্ষেপ করতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দেবাঞ্জন কাণ্ডে ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে রিপোর্ট তলব করা হয়েছে রাজ্যের কাছে। বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এই নিয়ে আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন। তারপরেই পদক্ষেপ করা হয় বলে মনে করা হচ্ছে। ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। ভুয়ো টিকাকাণ্ড নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলাও হয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours