বহু অপেক্ষার পর অবশেষে শুক্রবার জয়েন্ট এন্ট্রান্স এর ইঞ্জিনিয়ারিংয়ের ফল প্রকাশ হবে। দুপুর ১টার সময় ভার্চুয়ালি সাংবাদিক সম্মেলন করে জয়েন্টের ফলাফল ঘোষণা করা হলেও দুপুর ২.৩০ এরপর থেকেই ছাত্রছাত্রীরা ওয়েবসাইট মারফত ফলাফল জানতে পারবেন।

গত ২ ফেব্রুয়ারি রাজ্য এবছরের জয়েন্ট এন্ট্রান্স বোর্ড ইঞ্জিনিয়ারিংয়ে প্রবেশিকা পরীক্ষা নেয়। করোনাভাইরাস এবং তার জেরে লকডাউনের জন্য ফল প্রকাশের প্রক্রিয়া স্থগিত রাখতে হয় জয়েন্ট এন্ট্রান্স বোর্ডকে। যদিও এবছর তুলনামূলকভাবে অনেকটা আগেই রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা নিয়ে নেয়। তবে করোনা ভাইরাস সংক্রমণের আগে উচ্চমাধ্যমিকের লিখিত পরীক্ষা শেষ হবার পরেই রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড ইঞ্জিনিয়ারিংয়ের ফলাফল প্রকাশ করবে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এমনটাই জানা যায়। কিন্তু পরবর্তী ক্ষেত্রে দীর্ঘদিন ধরে স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় ফলাফল প্রকাশ করলেও কিভাবে ভর্তি-প্রক্রিয়া করা সম্ভব সেই নিয়েই চিন্তায় ছিল উচ্চ শিক্ষা দপ্তরের আধিকারিকরা।

ছাত্রছাত্রীরা অনলাইন মারফত ফলাফল জানার পাশাপাশি এবছর কাউন্সেলিং অনলাইনে হওয়ার সাথে রিপোর্টিং করার ক্ষেত্রেও ভার্চুয়ালি করতে পারবেন। এমনই পরিকল্পনা নিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। অর্থাৎ এতদিন ধরে অনলাইনে কাউন্সেলিং হলেও ছাত্রছাত্রীদের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে গেলে সরাসরি ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয়গুলিতে যেতে হত। কিন্তু এবছর করোনা ভাইরাস সংক্রমণের জন্য ছাত্র-ছাত্রীদের আর ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয়গুলিতে যেতে হবে না। অনলাইন মারফত ছাত্র-ছাত্রীরা এই ভার্চুয়ালে রিপোর্টিং করতে পারবেন। সূত্রের খবর, এমনটাই পরিকল্পনা নিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

যে সাইটে গিয়ে ছাত্রছাত্রীরা তাদের ফলাফল জানতে পারবে সেগুলো হলো – www.wbjeeb.nic.in ও www.wbjeeb.in

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours