মনরেগা (MGNREGA) ও প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা আটকে রাখা হয়েছে বলে দাবি জানিয়ে চিঠি দিয়েছিল তৃণমূল। দলের সব সাংসদ স্বাক্ষর ছিল সেই চিঠিতে।

Giriraj Singh: MGNREGA নিয়ে সুদীপকে চিঠি গিরিরাজের, বয়ান ঘিরে তুঙ্গে তরজাচিঠি দিলেন গিরিরাজ
কলকাতা : কেন্দ্রের বিরুদ্ধে আর্থিক বঞ্চনার অভিযোগ তুলে বারবার সরব হয়েছে এ রাজ্যের শাসক দল। দিল্লিতে পঞ্চায়েত মন্ত্রীর সঙ্গে দেখা করতেও গিয়েছিলেন তৃণমূল সাংসদেরা। দেখা মেলেনি। দাবি জানিয়ে ফিরে আসতে হয়েছিল সাংসদদের। এবার তৃণমূলকে চিঠি দিলেন কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিং। শুক্রবারই সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে তৃণমূলের তরফে দেওয়া চিঠির প্রাপ্তি স্বীকার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, বিষয়টি তিনি সংশ্লিষ্ট দফতরে জানিয়েছেন।


মনরেগা (MGNREGA) ও প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা আটকে রাখা হয়েছে বলে দাবি জানিয়ে চিঠি দিয়েছিল তৃণমূল। দলের সব সাংসদ স্বাক্ষর ছিল সেই চিঠিতে। সেই চিঠিরই প্রাপ্তি স্বীকার করেছেন গিরিরাজ সিং। তবে গিরিরাজের এই চিঠিকে কটাক্ষ করেছে তৃণমূল নেতৃত্ব। যিনি দফতরের মন্ত্রী, তিনি আবার কোথায় জানাবেন? এই প্রশ্নই তুলেছেন তৃণমূলের নেতারা।


তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, গিরিরাজ সিং কি গিরিরাজ সিং-কেই চিঠি পাঠাচ্ছেন? কেন্দ্রীয় মন্ত্রীর এই চিঠিতে রীতিমতো হাসির রশদ খুঁজে পেয়েছেন তিনি। টুইট করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েনও। তিনিও প্রশ্ন তুলেছেন, নিজের দফতরেই কেন চিঠি পাঠানোর কথা বলেছেন মন্ত্রী?

রাজ্য বিজেপি অবশ্য মনে করছে এতে কোনও ভুল নেই। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘মন্ত্রী তো দফতরকে দেখতে বলেছে। এটার মধ্যে ভুল কী? দফতর বিশদভাবে মন্ত্রীকে জানাবে। কোথায় কোথায় বেনিয়ম হয়েছে। এটার মধ্যে কোনও ভুল নেই। চুরি হয়েছে, এ তো সবাই জানে। হিসেব দিতেই হবে। এছাড়া অন্য কোনও পথ নেই।’

উল্লেখ্য, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যখন তৃণমূল সাংসদেরা দিল্লি গিয়েছিলেন, তখন গিরিরাজের সঙ্গে দেখা হয়নি। তিনি দিল্লিতে ছিলেন না বলে জানিয়ে দেওয়া হয়েছিল মন্ত্রকের তরফ থেকে। পরে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে ধরনাতও বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours