কাঁথি পুরসভা থেকে ত্রিপল চুরি মামলায় সাময়িক স্বস্তি পেলেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ চঞ্চল নন্দী। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট জানিয়ে দিল, এই মামলায় আপাতত গ্রেফতার করা যাবেনা চঞ্চল নন্দীকে। ত্রিপল চুরি কাণ্ডে অন্যতম অভিযুক্ত চঞ্চল এর বিরুদ্ধে আর কী কী অভিযোগ রয়েছে তা জানানোর জন্য রাজ্যকে নির্দেশ দিল আদালত।


গত জুন মাসের ১ তারিখে থানায় লিখিত ভাবে কাঁথি পুরসভার পুর প্রশাসক রত্নদ্বীপ মান্না অভিযোগ করেন, দু'জন শুভেন্দু অনুগামী পুরসভা থেকে সরকারি ত্রাণের ত্রিপল চুরি করে। সেই ত্রিপল নিজের নামে চালিয়ে বিতরণ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই ঘটনায় হাত ছিল তাঁর ভাই সৌমেন্দুরও। আর পুরসভার নিরাপত্তা রক্ষীর সাহায্যে পুরো ঘটনা ঘটেছে। সেই অভিযোগের ভিত্তিতে মামলা শুরু করলে, আদালতের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। তিনি আর্জি জানান, এই মামলা যেন খারিজ করে দেওয়া হয়, বাতিল করা হয় তদন্ত। কিন্তু আদালত শুভেন্দুর আর্জি খারিজ করে এই তদন্ত চালাতে নির্দেশ দেয়। অন্যদিকে আরো এক অভিযুক্ত চঞ্চল নন্দীও দ্বারস্থ হয়েছিলেন।

আদালতে চঞ্চল পাল্টা অভিযোগ করেছিলেন, তিনি বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হওয়ায় তাঁকে মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে। তাঁর বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে, তা জানানোর জন্যও আবেদন করেন চঞ্চল। সেই আবেদনের প্রেক্ষিতেই বৃহস্পতিবার বিচারপতি রাজশেখর মান্থা নির্দেশ দেন, চঞ্চলকে আপাতত গ্রেফতার করা যাবে না। রাজ্যকে আদালতে জানাতে হবে, তাঁর বিরুদ্ধে মোট কতগুলি মামলা রয়েছে। ৫ সপ্তাহ পরে ফের মামলার শুনানি হবে হাইকোর্টে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours