রবি ও সোমবার দক্ষিণবঙ্গে বৃষ্টি। সোমবার থেকে উত্তরবঙ্গের আবহাওয়ার পরিবর্তন। মঙ্গল ও বুধবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাতাসের জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে উড়িষ্যা ঝাড়খন্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি। 

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপের অবস্থান। উড়িষ্যা উপকূলে এর প্রভাব সবথেকে বেশি। ওড়িশায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর প্রভাবে আগামী কয়েকদিন উড়িষ্যা ঝাড়খন্ড গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস।

আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে। আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা।বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।
আগামীকাল থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ার পরিবর্তন। মঙ্গল ও বুধবার বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে।জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার এই তিন জেলায় কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।
কলকাতায় আজ মূলত মেঘলা আকাশ কখন আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।


আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী বেশি ।গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী নিচে। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৭০ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে মাত্র ১.৪ মিলিমিটার।

বঙ্গোপসাগরে নিম্নচাপ এর পাশাপাশি ঘূর্ণাবর্ত রয়েছে আসাম, গাল্ফ অফ থাইল্যান্ড এবং আরব সাগরের মহারাষ্ট্র উপকূলে।এর প্রভাবে আগামী কয়েকদিন ওড়িশা , ঝাড়খন্জ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ মধ্যপ্রদেশ, ছত্রিশগড় ,মধ্য মহারাষ্ট্র ,কঙ্কন, গোয়া ,পুদুচেরি ,অরুণাচল প্রদেশ ,অসম, মেঘালয়, মনিপুর .মিজোরাম ও ত্রিপুরাতে ভারী বৃষ্টির পূর্বাভাস।

বর্ষার বিদায় শুরু হয়েছে উত্তর পশ্চিম ভারত থেকে। এই মুহূর্তে বর্ষার বিদায় রেখা গোয়ালিয়ার মধুপুর এর উপর দিয়ে বিস্তৃত। আগামী সপ্তাহে উত্তর পশ্চিম ভারত থেকে বর্ষা পুরোপুরিভাবে বিদায় নেবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours