বুধবার থেকেই চালু হচ্ছে ধানবাদ-হাওড়া ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস। মঙ্গলবার তা জানানো হয়েছে রেলের তরফে। পূর্বনির্ধারিত সময় মেনেই ট্রেন চলাচল শুরু হবে। আগে যে যে স্টেশনে ওই ট্রেন দাঁড়াত, সেই সেই স্টেশনেই তা দাঁড়াবে, রেল জানিয়েছে। হাওড়া-ধানবাদ এক্সপ্রেস পর দিন অর্থাত্‍ বৃহস্পতিবার থেকে চালু হবে।
ধানবাদ-হাওড়া এক্সপ্রেসের যাত্রী সংখ্যা অনেক বেশি। প্রত্যেকদিনই ধানবাদ, বরাকর, কুলটি, আসানসোল, রানীগঞ্জ, দুর্গাপুর থেকে বহু মানুষ এই ট্রেনে চেপে কলকাতায় আসেন। সেই বিষয়টি মাথায় রেখেই চালু করা হচ্ছে ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস। শুধু ট্রেনের নাম বদলে রাখা হয়েছে ধানবাদ-হাওড়া স্পেশাল।

অন্যদিকে চলতি সপ্তাহের বুধবার থেকে আগামী সপ্তাহের বুধবার পর্যন্ত চালু করা হচ্ছে রাঁচি-দেওঘর স্পেশাল ট্রেন।
হাওড়া থেকে ওই ট্রেন চলাচল শুরু হচ্ছে বৃহস্পতিবার থেকে। তা চলবে আগামী ১ জুলাই অর্থাত্‍ পরের সপ্তাহে বৃহস্পতিবার পর্যন্ত।

ব্ল্যাক ডায়মন্ড ট্রেনের নিত্য যাত্রী সুমন চ্যাটার্জি বলেন, ''খুবই খুশি। বহু কষ্ট করে অফিস যেতে হচ্ছে।'' আরেক যাত্রী মোহাম্মদ বরশি শামসাদ বলেন, ''ট্রেন বন্ধ থাকায় লকডাউনে ব্যবসায় অনেক ক্ষতি হয়েছে। তবে ব্ল্যাক ডায়মন্ডের পাশাপাশি যদি কোলফিল্ড ও অগ্নিবীণা ট্রেন দু'টিও চালু করা ‌যায়, তা হলে আরও ভাল হয়।''
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours