গভীর নিম্নচাপ ও অমাবস্যার ভরা কটালে শুক্রবারও নোনা জলে প্লাবিত হলো সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। পাথরপ্রতিমার গোবর্ধনপুরে বঙ্গোপসাগরের নদীবাঁধ, রামগঙ্গার সুখার খেয়াঘাটের গোবোদিয়া নদীবাঁধ, দূর্বাচটির 

কামদেবনগর ও পশ্চিম সুরেন্দ্রনগরের সপ্তমুখী নদীবাঁধ উপচে নোনা জল ঢুকে প্লাবিত হয়েছে। এছাড়াও পাথরপ্রতিমার টুকরা গোপালনগর, দক্ষিণ রায়পুর ও অচিন্ত্য নগরের বিস্তীর্ণ এলাকা নোনা জলে প্লাবিত হয়েছে। ফলে কয়েক হাজার বিঘা কৃষিজমি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাথরপ্রতিমা ব্লকের বেশ কয়েকটি জায়গায় নদী বাঁধের উপর ফাটলও দেখা দিয়েছে। আর তাই স্বাভাবিকভাবেই আতঙ্কে রয়েছেন এলাকাবাসীরা।অন্যদিকে সাগর বিধানসভার নামখানা ব্লকের মৌসুনিদ্বীপের নদীবাঁধ, নারায়ণপুরের হাতানিয়া দোয়ানিয়া নদীর বাঁধ উপচে বিস্তীর্ণ এলাকা নোনা জলে প্লাবিত হয়েছে। এদিন কৃষি জমি সহ প্রচুর কাঁচা বাড়ি আংশিক ও সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। অপরদিকে সাগর ব্লকের সুমতি নগর, বঙ্কিমনগর, ঘোড়ামারা দ্বীপ ও কচুবেড়িয়াতেও নোনা জল ঢুকে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

 বোর্ডখালির ভেদুয়াখালি ও ঘোড়ামারার বেশ কয়েকটি নদী বাঁধের উপর ইতিমধ্যেই ফাটল দেখা দিয়েছে। তবে এই পরিস্থিতিতে দুর্গতদের সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন সাগর বিধানসভার বিধায়ক বঙ্কিমচন্দ্র হাজরা ও পাথর প্রতিমার বিধায়ক সমীর জানা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours