এই ছবিতে রয়েছে দুটো বিষয়। আপাত দৃষ্টিতে হয়তো ছবিটা আপনার সামনে জাস্ট একটা মাথার খুলি হিসেবে হাজির হবে। আসলে কিন্তু তা নয়। আর যে বিষয় দুটো এই ছবিতে অন্তর্নিহিত রয়েছে, সেগুলোই তুলে ধরবে দুই ব্যক্তি ভিন্ন দুই ব্যক্তিত্ব।

এই পৃথিবীর প্রত্যেকটা মানুষ একে অপরের থেকে আলাদা। না, কেবল আকারে বা গড়নে নয়। তাঁরা একে অপরের থেকে আলাদা তাঁদের ব্যক্তিত্বে। সেই ব্যক্তিত্বই মানুষের আসল পরিচয়। তবে কোন ব্যক্তির কীরকম ব্যক্তিত্ব, তা আপনি একবার দেখার পর বুঝতে পারবেন না। যদিও আপনাদের জন্য আমরা এমন একটা অপ্টিক্যাল ইলিউশন নিয়ে হাজির হয়েছি, যা আপনার সামনে থাকা ব্যক্তির ব্যক্তিত্ব তুলে ধরতে পারবে আপনাকে। তার জন্য একটাই কাজ করতে হবে। ছবিটা নিজে একবার দেখবেন, আর যাঁর ব্যক্তিত্ব যাচাই করতে চান, তাঁকে একবার দেখাবেন। তাহলেই জানতে পারবেন, তিনি সত্যিটা আপনার সামনে দেখাচ্ছেন, নাকি নাটকীয়তা!




এই অপ্টিক্যাল ইলিউশনটি অনেকটা মাইন্ড গেমের মতো। পার্সোনালিটি টেস্ট তো বটেই, তার থেকেও বড় কথা এটি সত্যিকারের একটা মাইন্ড গেম। আপনার মস্তিষ্কের সঙ্গে ব্যাপক ভাবে লুকোচুরি খেলবে ছবির ধাঁধাটি। এখন এই ছবিটা একবার দেখার পর আপনি কী অনুভব করছেন, বাস্তবে আপনার ব্যক্তিত্ব ঠিক কীরকম, কেমন মানুষ আপনি, আপনার সামনের মানুষটা কীরকম? আদতে এই ছবিতে রয়েছে দুটো বিষয়। আপাত দৃষ্টিতে হয়তো ছবিটা আপনার সামনে জাস্ট একটা মাথার খুলি হিসেবে হাজির হবে। আসলে কিন্তু তা নয়। আর যে বিষয় দুটো এই ছবিতে অন্তর্নিহিত রয়েছে, সেগুলোই তুলে ধরবে দুই ব্যক্তি ভিন্ন দুই ব্যক্তিত্ব।


এই ছবিতে যদি আপনি দুটি মেয়েকে তাস খেলতে দেখেন, তাহলে আপনি সদা হাসিখুশি থাকতে ভালবাসেন এমন একজন মানুষ। তার থেকেও বড় কথা আপনি একজন আশাবাদী মানুষও। তবে আপনি একটু ভীতু প্রকৃতির মানুষও। আপনার আবেগ সর্বদা গোপন করে রাখতে ভালবাসেন, কারণ সবেতেই আপনার মনে একটা ভয় কাজ করে। আপনার মনে ভয় কাজ করে, যদি সামনের ব্যক্তি আপনাকে সম্মান না করেন। আপনি আপনার পরাজয়ও সহ্য করতে পারেন না। আপনার মতো মানুষজন খুব সক্রিয়, প্রতিটি প্রতিযোগিতায় আপনি জিততে ভালবাসেন। কিন্তু তা সবসময় সম্ভব হয় না। আর তার ফলে আপনার যে কোনও পরিস্থিতিতে ভেঙে পড়তেও খুব একটা সময় লাগে না। তবে আপনার লক্ষ্য একটাই, প্রতি পদক্ষেপে অন্যের থেকে এগিয়ে থাকা।

মাথার খুলি

একবার দেখাতেই যদি ছবি থেকে আপনার নজরে একটি মাথার খুলি আসে, তাহলে আপনি অত্যন্ত সৎ এবং বিশ্বস্ত একজন ব্যক্তি। মাথার খুলি মানেই আমাদের কাছে বিপদ। আপনি সেরকম একজন মানুষ, যিনি যে কোনও বিপদে অন্যের কাছে যান না, অথচ অন্যের বিপদে নিজের সাহায্যের হাত বাড়িয়ে দেন। যে কোনও সুখ-দুঃখে আপনি আপনার সঙ্গীর হাতটা জড়িয়ে ধরে থাকেন। সে যাতে যে কোনও পরিস্থিতিতে ভয় না করে, চিন্তা না করে, সেই দিকটার প্রতি আপনি খুবই যত্নবান। অন্যরা সঠিক পথের দিশা দেখতে আপনার কাছে আসেন। ফলাফল যাই হোক না কেন, আপনিও তাঁদের নিরাশ করেন না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours